Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ ডিসেম্বর ২০২১

"জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিউবো'র সেমিনার অনুষ্ঠিত"


প্রকাশন তারিখ : 2021-12-26

‘বঙ্গবন্ধুর কথা শুরু করা যায় কিন্ত শেষ করা যায় না। যাঁর একটি ভাষণে সাড়ে সাত কোটি বাঙ্গালী যখন মুক্তি সংগ্রামের জন্য জীবন দিতে প্রস্তুত হয়, তখন বোঝা যায়, সে ভাষণের প্রতিটি শব্দ কতোটা মূল্যবান ও অপরিবর্তনীয়। দূরদর্শীতা, অপার দেশপ্রেম, জনগণের প্রতি গভীর ভালোবাসা, বিশ্বস্ততা, দ্রুততম সময়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতাসহ বলিষ্ঠ নেতৃত্বের বহুবিধ গুণের অধিকারী ছিলেন অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।’

২৬ ডিসেম্বর বিদ্যুৎ ভবনের মুক্তি হলে আয়োজিত ‘Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman and his Leadership role for the Independence of Bangladesh’ শীর্ষক সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাঁর মূল আলোচনায় এসব কথা বলেন।

মূল পর্বের আলোচনায় ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি দেশের অপ্রস্তুত অবস্থা থেকে যুদ্ধ শুরু করে যুদ্ধ বিধ্বস্ত দেশকে স্বল্পতম সময়ের মধ্যে বিশ্ব দরবারে পরিচিত করার যে নেতৃত্ব প্রদান করেন তা আমাদের সর্বোচ্চ অনুকরণীয় আদর্শ হওয়া উচিত।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তর আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন বিউবো চেয়ারম্যান প্রকৌশলী মোঃ বেলায়েত হোসেন এবং স্বাগত বক্তব্য রাখেন সদস্য কোম্পানি এ্যাফেয়ার্স প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান। সেমিনারে বিউবো’র সদস্যবর্গসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সেমিনার সঞ্চালনায় ছিলেন পরিচালক প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তর প্রকৌ. জাকিয়া নাজনীন পান্না।