Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ August ২০২১

৭১৮ মে.ও. ক্ষমতার বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে বিউবো-রিলায়েন্স চুক্তি স্বাক্ষর


প্রকাশন তারিখ : 2002-09-19

নারায়ণগঞ্জের মেঘনাঘাটে ৭১৮ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও ভারতের রিলায়েন্স বাংলাদেশ এলএনজি এন্ড পাওয়ার লিমিটেড এর মধ্যে ১ সেপ্টেম্বর বিদ্যুৎ ভবনের মুক্তি হলে পাওয়ার পারচেজ এগ্রিমেন্ট (পিপিএ) ও ল্যান্ড লিজ এগ্রিমেন্ট (এলএলএ) স্বাক্ষরিত হয়েছে।

একই সময় রিলায়েন্স বাংলাদেশ এলএনজি এন্ড পাওয়ার লিমিটেড এর সঙ্গে স্বাক্ষরিত আরও চুক্তির মধ্যে রয়েছে বিদ্যুৎ বিভাগ ও পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) এর সঙ্গে ইমপ্লিমেন্টেশন এগ্রিমেন্ট (আইএ) ও তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: এর সঙ্গে গ্যাস সাপ্লাই এগ্রিমেন্ট (জিএসএ)।

বিউবো চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীরবিক্রম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত রিভা গাঙ্গুলী দাশ, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব আবু হেনা মো. রাহমাতুল মুনীম। আরো উপস্থিত ছিলেন রিলায়েন্স গ্রুপের গ্রুপ প্রেসিডেন্ট মি. টনি জেসুদাসন।

পিপিএ তে বিউবো’র পক্ষে বোর্ড সচিব সাইফুল ইসলাম আজাদ ও রিলায়েন্স বাংলাদেশ এলএনজি এন্ড পাওয়ার লিমিটেড এর পক্ষে পরিচালক সমীর দাস গুপ্ত স্বাক্ষর করেন।