Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ August ২০২১

সিদ্ধিরগঞ্জ বিউবো মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন


প্রকাশন তারিখ : 2019-09-11

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি ৭ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জে ইজিসিবি লি: এর অর্থায়নে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়, সিদ্ধিরগঞ্জ এর নতুন ভবনের উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে সংসদ সদস্য শামীম ওসমান, বিউবো চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, সদস্য প্রশাসন মো. জহুরুল হক, সদস্য উৎপাদন সাঈদ আহমেদ ও ইজিসিবি’র ব্যবস্থাপনা পরিচালক অরুণ কুমার সাহাসহ বিউবো ও ইজিসিবি’র ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এসময় স্কুল ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী সিদ্ধিরগঞ্জ বিউবো মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার মান আরো উন্নত করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

পরে প্রতিমন্ত্রী সিদ্ধিরগঞ্জ ৩৩৫ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনকালে বলেন, নিরাপদ বিদ্যুৎ কর্ম-পরিবেশ সৃজন করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। প্রয়োজনীয় নিরাপত্তা বিধানকারী সরঞ্জামাদি বৈদ্যুতিক কাজ করার সময় ব্যবহারের নির্দেশনা রয়েছে। ৭০ হাজার শিক্ষিত-অর্ধশিক্ষিত বেকার তরুণ-তরুণীর বৈদ্যুতিক কর্ম-পেশায় প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে। পরিবর্তিত পরিবেশের সাথে খাপ খাইয়ে নিতে প্রকৌশলীদের আরো প্রশিক্ষণ দরকার বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন। তিনি বলেন, ঠিকাদার সংক্রান্ত জটিলতার কারণে বিদ্যুৎ কেন্দ্রটির নির্মাণ কাজ বিলম্বিত হলেও এটি জ্বালানি সাশ্রয়ী। এছাড়াও, তিনি ইজিসিবি লি: এর সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, ১ মে, ২০১৮ তারিখে উক্ত বিদ্যুৎ কেন্দ্রের গ্যাস টারবাইনের সিওডি হয়েছে এবং এ মাসেই স্টিম টারবাইনের সিওডি হবে বলে আশা করা যাচ্ছে।