Wellcome to National Portal
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ সেপ্টেম্বর ২০২২

বিউবো’র কল সেন্টার ও সমন্বিত গ্রাহক সেবা ব্যবস্থাপনা বাস্তবায়ন শীর্ষক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2022-09-26

‘বিউবো’র কল সেন্টার এবং সমন্বিত গ্রাহক সেবা ব্যবস্থাপনা’ বাস্তবায়নের লক্ষ্যে বিউবো এবং ডিজিকন টেকনোলজিস লিমিটেডের মধ্যে আজ ২৫ সেপ্টেম্বর বিদ্যুৎ ভবনের মুক্তি হলে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চু্ক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রতিমন্ত্রী বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সচিব, বিদ্যুৎ বিভাগ জনাব মোঃ হাবিবুর রহমান এবং সভাপতিত্ব করেন বিউবো চেয়ারম্যান প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান। এসময় বিদ্যুৎ খাতের বিভিন্ন সংস্থাপ্রধান, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং বিউবো’র সদস্যবৃন্দসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাক্ষরিত চুক্তি অনুসারে কল সেন্টার এবং সমন্বিত অভিযোগ ব্যবস্থাপনা কার্যক্রম আগামী ১ জানুয়ারি ২০২৩ থেকে পূর্ণাঙ্গভাবে চালু হবে এবং সার্বক্ষণিকভাবে দিনরাত ২৪ ঘন্টা পরিচালিত হবে। এতে বিউবো’র যে কোনো গ্রাহক ১৬১৩১ নম্বরে কল করে মোবাইল এ্যাপস এর মাধ্যমে অভিযোগ জানাতে পারবেন এবং তা স্বয়ংক্রিয়ভাবে বিউবো’র সংশ্লিষ্ট বিতরণ অঞ্চলে পৌঁছে যাবে। চুক্তি অনুযায়ী বিউবোকে আগামী ২ বছরের জন্য কল সেন্টার সেবা প্রদান করবে চুক্তিবদ্ধ প্রতিষ্ঠান ডিজিকন টেকনোলজিস লিমিটেড। বিউবো’র ৩৬ লক্ষ গ্রাহক এই সুবিধা পাবেন। এতে গ্রাহকের চাহিদাকৃত সকল তথ্য প্রদান, অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

চুক্তিতে বিউবো’র পক্ষে পরিচালক ক্রয় মিজ রুবিনা হক এবং ডিজিকন টেকনোলজিস লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জনাব ওয়াহিদুর রহমান শরিফ স্বাক্ষর করেন।